Wellcome to National Portal
মেনু নির্বাচন করুন
Main Comtent Skiped

শিরোনাম
কক্সবাজার সদর উপজেলা ১০টি ইউআইএসসির উদ্যোক্তাদের সাথে উপজেলা নির্বাহী অফিসারের মাসিক সভা ইসলামাবাদ ইউনিয়ন কমপ্লেক্স-এ অনুষ্টিত।
বিস্তারিত

কক্সবাজার সদর উপজেলা ১০টি ইউআইএসসির উদ্যোক্তাদের সাথে উপজেলা নির্বাহী অফিসারের মাসিক সভা ইসলামাবাদ ইউনিয়নের সম্মানীত চেয়ারম্যান জনাব নুরুল হক এর সভাপতিত্বে অনুষ্টিত হয়। এতে প্রধান অতিথি হিসাবে উপস্থিত ছিলেন মাননীয় উপজেলা নির্বাহী অফিসার জনাব আমির আব্দুল্লাহ মোহাম্মদ মনঞ্জুরুল করিম। সদর উপজেলার ১০টি ইউনিয়নের ২০ জন উদ্যোক্তা এবং অতিথি উদ্যোক্তা হিসাবে চকরিয়া উপজেলার খুটাখালী ইউনিয়নের পুরুষ উদ্যোক্তা মোহাম্মদ শফিকুল ইসলাম উপস্থিত ছিলেন।

আনোচনান্তে নিন্ম লিখিত সিদ্ধান্তগুলো গৃহীত হয়।

সিদ্ধান্ত সমূহ:

১। ইউনিয়নের প্রাথমিক বিদ্যালয়ের প্রধান শিক্ষকের সাথে বিদ্যালয়ের পিএসসি পরীক্ষার্থী শিক্ষার্থীর ছবি তুলা, e-sif ফরম পুরন করা, ৫ম শ্রেণীর শিক্ষার্থীদের কম্পিউটারে ডাটা এন্ট্রির কাজ উদ্যোক্তাদের দিয়ে সম্পাদন করা।

২। পল্লী বিদ্যুতের মাসিক বিদ্যুত বিল সমূহ পরিশোধের ক্ষেত্রে টেলিটকে sms এর মাধ্যমে পরিশোধের ক্ষেত্রে UISC কে অগ্রাধিকার দেওয়ার জন্য মাননীয় উপজেলা নিবার্হী অফিসার কর্তৃপক্ষের মাধ্যেমে যোগাযোগ পূর্বক ব্যবস্থা নিবেন।

৩। ভেন্ডর লাইসেন্স এর জন্য এক যোগে ১০টি ইউনিয়নের উদ্যোক্তা মিলে আগামী তিন কার্যদিবসের মধ্যে আবেদন করবে।

৪। জন্ম নিবন্ধন শতভাগ অনলাইনে হওয়ার জন্য মন্ত্রনালয় হতে জারিকৃত পরিপত্র অনুসারে উপদ্যোক্তা ডাটা এন্ট্রি সম্পাদন পূর্বক প্রতি ডাটা এন্ট্রির জন্য ১.০০ (এক) টাকা হারে উদ্যোক্তাকে পরিশোধের জন্য সকল চেয়ারম্যান বরাবর মাননীয় উপজেলা নির্বাহী অফিসারের নির্দেশ প্রদান।

৫। আগামী ১৩ সেপ্টেম্বর ১২ ইং ওয়েব পোর্টাল এর উপর ট্রেনিয়ের জন্য উদ্যোক্তা বাচাই।

৬। প্রতিটি UISC-র উদ্যোক্তা কর্তৃক প্রতিদিনের মনিটরিং টুল আপলোড ১০০% নিশ্চিত করণ।

৭। UISC-র নিরাপত্তা নিশ্চিত করার জন্য প্রতিটি ইউনিয়ন কমপ্লেক্স এ ইউনিয়ন পরিষদ চেয়ারম্যান কর্তৃক নৈশ প্রহরী নিয়োগের জন্য চেয়ারম্যানকে পরামর্শ।

৮। UISC-র আয় বাড়ানোর জন্য উদ্যোক্তা এবং চেয়ারম্যানকে চলমান সেবা এবং টেলিমেডিসিন, কম্পিউটার প্রশিক্ষন, ভিডিও কনফারেন্সকে জনপ্রিয় করে তুলতে স্থানীয় জনপ্রতিনিধিকে সম্পৃক্তকরণ পূর্বক প্রচারনার আহবান।

প্রধান অতিথি উদ্যোক্তাদেরকে সেবা গ্রহীতার প্রতি আরো বেশী যত্নবান, কাজের প্রতি দায়িত্বশীল হওয়ার জন্য আহবান জানান।

প্রধান অতিথির সৌজন্যে উপস্থিত সকলকে দুপুরের খাবার পরিবেশন করা হয়।

ছবি
ছবি
ডাউনলোড